কাটি রোল রেসিপি

বিকেলের নাস্তায় বা আড্ডায় সকলেরই পছন্দের স্ন্যাকস হচ্ছে কাটি রোল। বিশেষ করে বাচ্চাদের তো খুবই পছন্দের এই কুড়মুড়ে মজাদার স্প্রিং রোল। কিন্তু একই কাটি রোল আর কতোদিন খাবেন বলুন। আজকে চলুন না শিখে নেয়া যাক চেনা কাটি রোলের সম্পূর্ণ নতুন ভিন্ন একটি স্বাদ। শিখে নিন মজাদার কাটি রোল তৈরির সবচাইতে সহজ রেসিপিটি।

মুরগি মাংসের যেকোন খাবার খেতে দারুন লাগে। মুরগি মাংস দিয়ে নানা খাবার তৈরি করা যায়। বাচ্চাদের টিফিনে কি খাবার দেবে তা নিয়ে মায়েদের চিন্তার শেষ নেই। বাচ্চাদের টিফিনের সমস্যা সমাধান করে দেবে চিকেন কাঠি রোল। সহজে অল্প কিছু উপকরণ দিয়ে এই কাবাবটি তৈরি করে নিন।



খাসির মাংস ও পরোটা দিয়ে মজাদার কাঠি কাবাব রোল তৈরি করে ফেলতে পারেন দুপুর অথবা রাতের খাবারের জন্য। সুস্বাদু আইটেমটি নিয়ে যেতে পারবেন অফিসেও। জেনে নিন কীভাবে তৈরি করবেন কাঠি কাবাব রোল-

উপকরণ

খাসির মাংস- ৩০০ গ্রাম
মাখন- ৪ চা চামচ
লেবুর রস- ২ টেবিল চামচ
ধনেপাতা কুচি- ১ মুঠো
চাট মসলা গুঁড়া- ১/৪ চা চামচ
পরোটা- ২টি
লবণ- স্বাদ মতো
পেঁয়াজ- ১ স্লাইস
কাঁচামরিচ- ১টি (কুচি)
কাঁচা পেঁপে কুচি- ১ চা চামচ
ম্যারিনেটের উপকরণ
আদা বাটা- ১ চা চামচ
টক দই- ১০০ গ্রাম
ধনে গুঁড়া- ১/২ চা চামচ
লেবুর রস- ১ টেবিল চামচ
তেল- ২ চা চামচ
রসুন বাটা- ১ চা চামচ
মরিচ গুঁড়া- ২ চিমটি
গরম মশলা গুঁড়া- ১/২ চা চামচ
কাঁচামরিচ- ১টি (কুচি)

প্রস্তুত প্রণালি

একটি পাত্রে হাড়ছাড়া খাসির মাংস নিন। ম্যারিনেটের সব উপকরণ একসঙ্গে মেশান। ম্যারিনেট করা মাংস সারারাত রেখে নিন ফ্রিজে। ১ চা চামচ কাঁচা পেঁপে মাংসে মিশিয়ে দিন। এতে দ্রুত সেদ্ধ হবে মাংস।

একটি গভীর পাত্রে মাখন গরম করে মাংস ও সামান্য লবণ ছিটিয়ে নিন। পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, লেবুর রস ও চাট মসলা দিয়ে নেড়ে পাত্র ঢেকে নিন। মাঝারি আঁচে রান্না করুন। মাংস নরম হওয়া পর্যন্ত রাখুন চুলায়। শুকিয়ে গেলে সামান্য পানি দিতে পারেন। তবে মাংস যেন অতিরিক্ত নরম না হয় সেদিকে লক্ষ রাখবেন।

আরেকটি পাত্রে ঘি গরম করে পরোটা ভাজুন। মাংসের মিশ্রণ পরোটার মাঝে রেখে রোল করে নিন। ধনেপাতা চাটনির সঙ্গে গরম গরম পরিবেশন করুন মজাদার কাঠি কাবাব রোল।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url