হাওয়া বদল

জীবন বদল, রঙের বদল, দিন বদল - সব মিলিয়ে হাওয়া বদল, গতানুগতিক জীবনের হঠাৎ "উলট পুরন",পাল্টে ফেলা নিজেকে পালটে ফেলা চারপাশটাকে আর এই নিয়ে পরমব্রতের নতুন কীর্তি "হাওয়া বদল" কোনোদিন আপনার কোনো এক বন্ধুর সাথে আপনার জীবন অদল বদল হয়ে যায় তবে কেমন টা হত ? মানে করুন আপনি আপনার এক বন্ধুর শরীর ধারন করলেন আর আপনার বন্ধু আপনার।

আপনি কি করে সামলাবেন আপনার সেই বন্ধুটির অফিস, ডেলি রূটিন এমন কি বউ বাচ্চা ও ? হাওয়া বদল সিনেমার গল্প টা ঠিক এই নিয়েই। বহু দিন পড়ে দেখা হওয়া পুরোনো বন্ধুর সাথে ঘুরতে ঘুরতে, জিত এবং রাজশ্রী দুই বন্ধুর স্বত্ত্বা বদলা বদলি হয়ে যায়। রাজশ্রী (রুদ্রনীল) একটি ছোটো বাংলা ব্যান্ড এর লিড ভোকালিস্ট আর জিত (পরমব্রত) একটি বড় কোম্পানির মালিক।



নিজেদের স্বত্ত্বা বদলাবদলি হয়ে যাওয়ার পড় ঘটতে থাকে নানান অঘটন, নানান রোমাঞ্চ, তৈরি করে রহস্য যে ওরা আবার নিজস্ব স্বতা ফিরে পাবে কি না। সিনেমাটি তে রয়েছে মজা, আবেগ, রহস্য এবং খিস্তিতে ভরপূর। প্রতিটি সিন সিট জাপ্টে ধরে রাখার মত গল্প "হাওয়া বদল"। পরমব্রত আর রুদ্রনীল অভিনয়ে চমৎকার, একে অপরের মত আচরন করা খুবই কঠিন বেপার, দুজনে অনেক দিনের বন্ধু বলে এই কাজ টা করা হয়তো সম্ভব হয়ে উঠেছে। ছোটো রোলে নেহা পান্ডা দাগ টেনে যাওয়ার মতন। পরমব্রত র স্ত্রীর রোলে রাইমা যথাযথ। গান গুলিও বেশ প্রাসঙ্গিক। সবমিলিয়ে বন্ধু দের সাথে বার বার দেখার মত এই সিনেমা।