প্রিন্সেপ ঘাট

প্রিন্সেপ ঘাট হুগলি নদীর তীরে কলকাতার দিকে. বিশিষ্ট প্রাচ্যবিশেষজ্ঞ মেমরির মধ্যে জ্ঞান বা বিদ্যা বারান্দা জেমস প্রিন্সেপ অশোক এর শিলালিপি পাঠোদ্ধার করার
জন্য বিখ্যাত, ডব্লিউ ফিট্জগেরাল্ড দ্বারা পরিকল্পিত এবং 1843 সালে নির্মিত হয়েছিল. এটা জল গেট এবং এর সেন্ট জর্জেস গেট মধ্যে অবস্থিত ফোর্ট উইলিয়াম . এটি 1841 সালে নির্মিত এবং পরে ঘোষণা জেমস প্রিন্সেপ, এংলো ভারতীয় পণ্ডিত এবং প্রত্নতত্ত্ববিৎ.

গ্রিক ও গোথিক সমৃদ্ধ স্মৃতিস্তম্ভ, নভেম্বর 2001 সালে রাজ্য গণপূর্ত বিভাগ দ্বারা পুনরুদ্ধার করা হয়েছিল এবং যেহেতু ভাল রক্ষণাবেক্ষণ করা হয়েছে. তার প্রাথমিক বছরগুলোতে, সব রাজকীয় ব্রিটিশ বোঝাই ও অবরোহ জন্য প্রিন্সেপ ঘাট জেটি ব্যবহার.



প্রিন্সেপ ঘাট কলকাতার প্রাচীনতম বিনোদনমূলক স্পট এক মানুষ অনেক খাদ্য স্টল রাস্তা প্রান্তের খাবার বিভিন্ন বিক্রয় সঙ্গে, ব্যাংক বরাবর হাঁটতে আছে উইকএন্ডে সন্ধ্যায় এখানে এসে. এছাড়াও জনতার মধ্যে জনপ্রিয় যা ঘাট উপর আরো 40 বছর বয়সী আইসক্রীম তথা ফাস্ট ফুড যুগ্ম, বিশেষত অল্প বয়স্ক ছেলেমেয়ে আছে. ব্যক্তিদেরকে তাদের নৌকা নদীতে হেয় থাকতে পারে.

প্রিন্সেপ ঘাট এছাড়াও অধীন যা পড়ে তা নামানুসারে একটি রেলওয়ে স্টেশন, আছে কলকাতা সার্কুলার রেল এবং দ্বারা পরিচালিত পূর্ব রেল. কাছাকাছি কলকাতা পোর্ট ট্রাস্ট জন্যে এবং 2nd বিশ্ব যুদ্ধে পোর্ট চরিত্রে অভিনয় ভূমিকা উদযাপন যে ম্যান-O-চালিয়ে ওয়ার জেটি নামক একটি জেটি পর্যন্ত. জেটি প্রধানত ভারতীয় নৌবাহিনীর দ্বারা ব্যবহৃত হয়, এবং সঠিকভাবে রক্ষা করা হয়.
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url